অভিযোগ দায়ের করার পদ্ধতিঃ
ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৭৬ (১) অনুযায়ী, “যে কোন ব্যক্তি, যিনি, সাধারণভাবে একজন ভোক্তা বা ভোক্তা হইতে পারেন, এই অধ্যাদেশের অধীন ভোক্তা-অধিকার বিরোধী কার্য সম্পর্কে মহাপরিচালক বা এতদুদ্দেশ্যে মহাপরিচালকের নিকট ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তিকে অবহিত করিয়া লিখিত অভিযোগ দায়ের করিতে পারিবেন।”
যেখানে অভিযোগ দায়ের করা যাবে
অফিসঃ জাতীয় ভোক্তা -অধিকার সংরক্ষণ অধিদপ্তর, লাইব্রেরি বাজার, পাবনা।
ইমেইলঃ ad-pabna@dncrp.gov.bd
অন্যকোনো জেলা থেকে অভিযোগ দায়ের করতে এই ১৬১২১ নম্বরে কথা বলে নিন।
যেভাবে অভিযোগ দায়ের করতে হবে
দায়েরকৃত অভিযোগ অবশ্যই লিখিত হতে হবে।
ফ্যাক্স, ই-মেইল, ওয়েব সাইট, ইত্যাদি ইলেক্ট্রনিক মাধ্যমে; বা
অন্য কোন উপায়ে;
অভিযোগের সাথে পণ্য বা সেবা ক্রয়ের রশিদ সংযুক্ত করতে হবে।
অভিযোগকারী তাঁর পূর্ণাঙ্গ নাম, পিতা ও মাতার নাম, ঠিকানা, ফোন, ফ্যাক্স ও ই-মেইল নম্বর (যদি থাকে) এবং পেশা উল্লেখ করবেন।
অভিযোগ ফরম
http://dncrp.portal.gov.bd/sites/default/files/files/dncrp.portal.gov.bd/page/c9431d5f_3a18_467c_bf5c_bf889b42205d/Complain%20Application%20Form%20(1).pdf
হটলাইনঃ ১৬১২১